সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১২:৫৩

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
বরিশালে খানাখন্দের সড়কের যানবাহন চলাচল ব্যাহত

বরিশালে খানাখন্দের সড়কের যানবাহন চলাচল ব্যাহত

dynamic-sidebar

শামীম আহমেদ ॥ জেলার আগৈলঝাড়া উপজেলার রামেরবাজার থেকে সাহেবেরহাটের জনগুরুত্বপূর্ণ সড়কটি দীর্ঘদিন থেকে খানাখন্দে যানবাহনসহ জনসাধারণের চলাচলে সম্পূর্ণ অনুপযোগি হয়ে পরেছে। বর্তমানে সড়কের মধ্যে ছোটবড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়ে বৃষ্টির পানি জমে যানবাহন চলাচল ব্যাহত হচ্ছে।

জনগুরুত্বপূর্ণ ওই সড়ক দিয়ে চলাচল করতে গিয়ে প্রতিদিনই ছোটবড় যানবাহনগুলো যাত্রীদের নিয়ে গর্তে জমা পানির মধ্যে পরে দুর্ঘটনার শিকার হচ্ছে। দীর্ঘদিন থেকে সড়কটি বেহাল অবস্থায় পরে থাকলেও সংস্কারের জন্য উপজেলা এলজিইডি বিভাগ থেকে এখনও কোন কার্যকরী ব্যবস্থা গ্রহণ না করায় স্থানীয়দের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।

স্থানীয়রা জানান, উপজেলার রামেরবাজার থেকে ঐতিহ্যবাহী সাহেবেরহাটের যোগাযোগের একমাত্র সাত কিলোমিটারের সড়কটি দিয়ে প্রতিদিন উপজেলার দক্ষিণ এলাকার ছয়টি গ্রামের কয়েক হাজার বাসিন্দাদের চলাচল করতে হচ্ছে। এছাড়া প্রতিদিন শতশত শিক্ষার্থীরা ওই সড়ক দিয়ে সরকারী গৈলা মডেল মাধ্যমিক বিদ্যালয়, শিশু নিকেতন বিদ্যালয়সহ বিভিন্ন কলেজে যাতায়াত করছে। বর্তমানে জনগুরুত্বত্বপূর্ণ সড়কের বিভিন্নস্থানে বড়বড় গর্তের সৃষ্টি ও খানাখন্দের কারণে যানবহনতো দূরের কথা জনসাধারণের পায়ে হেঁটে চলাচল করাই বন্ধের উপক্রম হয়ে দাঁড়িয়েছে।

স্থানীয় বাসিন্দারা বলেন, জনগুরুত্বপূর্ণ সড়কটি বিগত পাঁচ বছর পূর্বে সংস্কার করা হলেও কাজের মান ছিল অত্যন্ত নিন্মমানের। যার কারনে সংস্কারের কয়েকমাস যেতে না যেতেই সড়কের বিভিন্নস্থানে ছোট-বড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়েছে। ফলে একটু বৃষ্টিতেই সড়কের মধ্যে সৃষ্টি হওয়া গর্তে পানি জমে যানবাহন ও জনসাধারণের চলাচলে দুর্ঘটনার স্বীকার হতে হচ্ছে।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী রাজ কুমার গাইন বলেন, জনগুরুত্বপূর্ণ ওই সড়কটি সংস্কারের জন্য ইতোমধ্যে বরাদ্দ চেয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তাদের কাছে চিঠি প্রেরন করা হয়েছে। বরাদ্দ পেলেই টেন্ডার প্রক্রিয়ার মাধ্যমে সংস্কারের কাজ শুরু করা হবে।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net